আপনাদের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ।

Monday, January 19, 2015

এবার বন্ধ হল হোয়াটসঅ্যাপ মাইপিপল ও লাইন

এবার ইন্টারনেটে বিনামূল্যে তাৎক্ষণিক বার্তা আদান-প্রদান ও কথা বলার মাধ্যম হোয়াটসঅ্যাপ, মাইপিপল এবং লাইন বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।হোয়াটসঅ্যাপ মাইপিপল লাইনও বন্ধ
 
বিটিআরসি সচিব সারওয়ার আলম সমকালকে জানান, সোমবার দুপুর ১টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশে এ দুটি প্রযুক্তির সেবা বন্ধ রাখা হয়েছে।
 
তিনি জানান, আইনশৃঙ্খলা বাহিনীর চাহিদা অনুযায়ী 'নিরাপত্তাজনিত কারণে' সাময়িকভাবে এ দুটি সেবা বন্ধ রাখা হয়েছে।
 
এর আগে বিটিআরসির সিদ্ধান্তের অংশ হিসেবে রোববার ভোর ৫টা থেকে ভাইবার ও দুপুর ২টা থেকে ট্যাঙ্গো বন্ধ করা হয়। প্রথমে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই দুটি ফ্রি 'অ্যাপ্লিকেশন' বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে পরে সময়সীমা বাড়িয়ে রাত ১২টা পর্যন্ত করা হয়।
 
সোমবার বিটিআরসি সচিব জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ দুটি সেবাও বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
 
বিটিআরসি সচিব সারওয়ার আলম আরও জানান, এছাড়া এ ধরনের আরও কয়েকটি সেবার ওপর নজর রাখা হচ্ছে এবং সেগুলোর বিষয়ে প্রয়োজনে পরে সিদ্ধান্ত নেয়া হবে।
 
আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানান, চলমান অবরোধ কর্মসূচিতে নাশকতাকারীরা যোগাযোগের জন্য নিরাপদ মাধ্যম হিসেবে ভাইবার, ট্যাঙ্গো, আইএমও এবং হোয়াটসঅ্যাপের মতো সার্ভিস ব্যবহার করছে। বিশেষ করে ভাইবার ও ট্যাঙ্গোতে ট্র্যাকিং কিংবা হ্যাকিং সফটওয়্যার কাজ করে না; কথোপকথনও রেকর্ড করা সম্ভব হয় না।
সূত্র অনলাইন সময়কাল http://www.samakal.net

No comments: