আপনাদের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ।

Thursday, January 1, 2015

আপনার যে কোন ডকুমেন্ট সফটওয়্যার ছাড়া লুখিয়ে রাখুন। (নতুনদের জন্য)

আসসালামু‘আলায়কুম। কেমন আছেন সাবই? আপনাদেরকে এম.এম সফট বিডি পক্ষ থেকে শুভেচ্ছা। আজ আমি আপনাদের কে ছোট্ট একটি টিপস উপহার দিব। আমি প্রথমে বলতে চাই আমার টিপসটি হয়তো সামান্য কিন্তু যারা জানেনা তাদের জন্য অসীম। আমার আজকের টিপসটি যারা জানেনা তাদের জন্য লেখা।আপনার যে কোন ডকুমেন্ট বা ফোল্ডার সফটওয়্যার ছাড়া লুখিয়ে রাখতে পারবেন। কাজটি করার জন্য আপনাকে যে ধাপ গুলো অনুসরণ করতে হবে তা চিত্রের সাহায্যে পর্যক্রমে নিম্মে দেওয়া হল।প্রথমে আপনি যে ফোল্ডার বা ডকুমেন্ট লুখিয়ে রাখবেন তার উপর মাউচ এর ডান পাশের বোটামটি ক্লিক করুন। তারপর নিচের চিত্রের মত দেখা যাবে। সেখান থেকে Properties লেখাতে ক্লিক করুন। 
এখন নিচের চিত্রের মত একটি ডায়লকবক্স আসবে। সেখান থেকে নিচের চিত্রের মত Hidden আপশনে ক্লিক করুন। তারপর OK বোটাম এ ক্লিক করুন।

এবার নিচের চিত্রের মত আরেকটি ডায়লগবক্স আসবে। সেখান থেকে Apply changes to this folders, subfolders and files এ  ক্লিক করুন।
তারপর নিচের চিত্রের মত দেখা যাবে কিছুক্ষণ পরে দেখবেন  ফোল্ডারটি আর দেখা যাচ্ছে না।
আসুন এইবার ফোল্ডারটি আবার যেভাবে ফিরে আনবেন। প্রথমে My Computer ওপেন করুন। তারপর নিচের চিত্রের মত টাইটেল বারের নিচে মেনু বার থেকে Organize আপশনে ক্লিক করুন।Organize থেকে নিচের চিত্রের মত Folder and Search option লেখায় ক্লিক করুন।
তারপর নিচের চিত্রের মত Folder Option নামে একটি ডায়লগবক্স আসবে। সেখান থেকে Viwe আপশনে ক্লিক করুন। তারপর Show Hidden File, Folders, and device বোটামে ক্লিক করুন। তারপর Ok তে ক্লিক করুন।
এখন ফোল্ডারটি যে জায়গা থেকে লুখিয়ে রেখেছেন সে জায়গায় গিয়ে দেখুন ফোল্ডারটি  আবার দেখা যাচ্ছে। 
ধন্যবাদ সবাইকে 

No comments: