আপনাদের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ।

Sunday, June 1, 2014

ডাউনলোডার সফটওয়্যার ছাড়ায় You tube ভিডিও ডাউনলোড করুন ।


আসসালামু‘আলায়কুম। সবাই কেমন আছে? বিভিন্ন ব্যস্থতার কারণে নিয়মিত পোষ্ট করতে পারিনা বলে আমি আন্তরিক ভাবে দুঃখিত। আজ আমি আপনাদের সামনে ছোট্ট একটি টিউন্স নিয়ে হাজির হলাম। আমাদের দৈনন্দিন জীবনে অনেক প্রয়োজন ঘটে ইউটিউব এর ভিডিও। যেকোন ভিডিও তে ইউটিউব এর তুলনা অপরসীম। তাই আমরা আমাদের প্রয়োজনী ভিডিও গুলো যখন ইউটিউব থেকে ডাউনলোড করতে যায় তখন একটি সমস্যা ভোগ করতে হয় তা হল  ডাউনলোডার সফটওয়্যার বিহীন কোন ভিডিও ডাউনলোড করতে পারিনা। আজকের টিউন্সটি পড়ে আপনি এক ক্লিক এ ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন। চলুন কাজটি যেভাবে করতে হবে।
সর্  প্রথম আপনার ইন্টারনেট ব্রাউজারটি ওপেন করুন। আমি এখানে আপনাদেরকে মজিলা ফায়ার বক্স দ্বারা দেখাচ্ছি।আপনার ইউচকৃত ব্রাউজারটি আপনি ওপেন করুন।
তারপর নিচের চিত্রের মত Tools> Add-ons এ ক্লিক করুন বা Ctrl+Shift+A চাপুন। আপনি যদি অন্য ব্রাউজার বা লেটেস্ট কোন ফায়ার বক্স ইউচ করেন তাহলে সে ব্রাউজারের মধ্য থেকে Add Extensions বা Add-ons লিখাটি খোঁজে বের করুন।
 তারপর নিচের চিত্রের মত আসবে। এবার নিচের চিত্রের মত চার্জ বক্সএ লিখুন Flash video Downloader or Youtube Downloader লিখে ইন্টার চাপুন। দেখবেন নিচে অনেক ডাউনলোডার Extensions ‌আপনার সামনে হাজির হবে। সেখান থেকে আপনার পছন্দের ডাউনলোডার Extensions এর পাশে Install নামে লিখাটিতে  ক্লিক করুন। Install সম্পন্ন  হলে আপনার ব্রাউজারক রিয়েস্টার করুন। তা  না হলে install করা হলে কম্পিউটার রিয়েস্টার করুন।
 এবার কাজ হয়েছে কিনা তা বুঝার জন্য ইউটিউব সাইটে যান বা এখানে ক্লিক করুন। তারপর নিচের চিত্রের মত দেখবেন ভিডিওটির নিচে ডাউনলোড নামে একটি বাটম আছে। এখন বাটমটিতে ক্লিক করে আপনার পছন্দের ফরমেট অনুযায়ী ভিডিও ডাউনলোড করতে পারেন।

ধন্যবাদ
নিয়মিত টিপস পেতে ব্লগের সাথে থাকুন

[বিঃদ্রঃ কারো যদি এ কাজ করতে সমস্যা বা না পারেন আমাকে কমেন্ট বক্সে অবহিত করতে পারেন, আপনার সামাধান দেয়ার চেস্টা করব]
ধন্যবাদ
আমার টিউন্স ব্লগের সাথে থাকুন
[বিঃদ্রঃ কারো যদি এ কাজ করতে সমস্যা বা না পারেন আমাকে কমেন্ট বক্সে অবহিত করতে পারেন, আপনার সামাধান দেয়ার চেস্টা করব]

No comments: