আপনাদের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ।

Sunday, January 5, 2014

আপনার ফেসবুকে বা ফ্যানপেজে শিডিউল পোষ্ট দিন- সাথে পেজ আপডেট

আসসালামু‘আলায়কুম। সবাই কেমন আছেন ?আশা করি ভাল আছেন। আজ পোষ্টটি ফেসবুক নিয়ে করলাম। আমাদের বেশী ভাগে নিজের ফেজবুক পেজ রয়েছে। তাই পেজের ভিজিটর ধরে রাখার জন্য নিয়মিত পোস্ট করা একান্ত জরুরী। এত ব্যস্থতার দিনে প্রতিনিয়ত পোষ্ট করা অনেকের পক্ষে সম্ভব নয়। যেমন কিছু দিন আগে আমার এক বন্ধুর তার পরীক্ষার কারণে তার একটি পেজ অন্য জনকে পোষ্ট করার জন্য এডমিন করেছিল। সে পেজটি পুরাটাই পরিবর্তন করে পেলে। তাই এসব ধোকা থেকে বাচার জন্য শিডিউল পোষ্ট করে রাখুন আপনার ফেসবুক পেজে।
শিডিউল পোষ্টবলতে আপনি আপনার ফেজবুকে বা পেইজে একসাথে একাধিক পোষ্ট করতে পারবেন।কিন্তু পোষ্টগুলো একসাথে পাবলিশ হবে না তা আপনার সিলেক্ট করা নির্দিষ্ট সময়মত অটোমেটিক পাবলিশ হবে। এতে কিছু সুবিধা পাওয়া যায়, আপনার পেজের আপডেট থাকবে এবং ভিজিটর ও বাড়বে।
চলুন এবার আপনি যে ভাবে ফেসবুক পেজে শিডিউল পোষ্ট করবেন তা জেনে নিন।
আপনার ফেসবুক পেজ এখান থেকে ওপেন কুরুন। তারপর স্বাভাবিক ভাবে যেখানে পোষ্ট লেখেন সেখানে পোষ্ট লেখুন। এবার পোষ্টটি পাবলিশ করার আগে নিচের কাজ গুলো  অনুসরণ করুন।
নিচের চিত্রের মত আপনার পোষ্ট বক্স এ Date & Time চিহ্নে ক্লিক করুন।

তারপর নিচের চিত্রের মত Date (1)এর জায়গায় আপনার পোষ্ট পাবলিশ হবার তারিখ টা সিলেক্ট করুন। এবং Add a time (2) এর জায়গায় কোন সময় পোষ্টটি পাবলিশ হবে তা বসিয়ে দিন। সব শেষে ‍Schedule (3) লেখা ক্লিক করুন।
 
দেখবেন আপনি যা সেট করে দিয়েছেন ঠিক সে সময় সে তারিখে আপনার পোষ্টটি পাবলিশ হবে। এতে আপনার সময়ও বাচবে এবং পেজও আপডেট থাকবে।
আপনাদের কাজে আসলে অবশ্যই কমেন্ট করবেন।
ধন্যবাদ আজ এ পর্যন্ত

পোষ্টটি আগে এখানে প্রকাশিত হয়েছে।



ব্লগে মনের আলপনান প্রযুক্তির সন্ধান


No comments: