আপনাদের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ।

Tuesday, May 28, 2013

এখন থেকে বাংলা,ইংরেজী,জাপানী,এবং চীন প্রায় 72টি দেশের ভাষা আপনি নিজেই উত্তর দিন কারো সাহায্য ছাড়া



আসসালামু‘আলায়কুম.আপনারা সবাই কেমন আছেন? আজ আমার পোষ্টটি আপনাদের জন্য খুদ্র হলোও কিন্তু খুবই জরুরি। যারা হংরেজী এবং নানা ভাষাতে একটু দুর্বল তাদের জন্য আমার এই পোষ্ট। আমরা অনেক সময় বিদেশী বন্ধুদের সাথে ফেসবুকে বা ফোনে ইত্যাদি মাধ্যমের দ্ধারা বার্তা আদান প্রদান করার সময় এই সমস্যার সম্মূখিন হয়। সে যদি তখন তার ভাষায় আপনাকে একটি এস.এম.এস. পাঠায় তখন আপনি যদি না বুঝেন তবে কিভাবে উত্তর দিবেন। এই চিন্তাটা সবার মাথায় আছে। তাই তাদের চিন্তা দূর করার জন্য আনলাইনে খুজে পেলাম ভাষা পরিবর্তনের একটি সাইট। এই সাইটে প্রায় 72 টি ভাষা পরিবর্তন করা যাবে। বাংলা থেকে ইংরেজী, ইংরেজী থেকে জাপানীশ ইত্যাদি ভাষার রূপ পরিবর্তন করা যায়। 

উদাহারণ- ‘স্বাগতম এমএনসফ্টবিডি’ এ লেখাকে ইংরেজীতে পরিবর্তন করলে Welcome to the mnsoftbd এ রকম দেখাবে। আপনি চাইলে অন্য ভাষাতে পরিবর্তন করতে পারেন।
আপনাকে যে নিয়মটি অনুসরণ করতে হবে তা হল- প্রথমে উপরের দুটি ছোট তির চিহ্ণ দেওয়া বক্স আছে সেখান থেকে কোন ভাষা থেকে কোন ভাষায় পরিবর্তন করবেন তা ঠিক করে নিন। যদি আপনি বাংলাকে ইংরেজীতে পরিবর্তন করেন তাহলে বাংলা ভাষাটা বাম পাশের খালি বক্সে লিখলে ডান পাশের বক্সে পরিবর্তীত ভাষাটা চলে আসবে। এভাবে আপনি একটি ভাষাকে 72টি ভাষায় পরিবর্তন করতে পারবেন। সাইটিতেযান
ধন্যবাদ সাইকে

No comments: