Welcome to MN soft BD

Sunday, September 2, 2018

Md Munna MN

প্রফেশনাল ভিডিও ইডিটিং পর্ব-১ ( সফটওয়্যার ডাউনলোড এবং লাইসেন্স ) [ Professional Video Editing Part-1 ]


আসসালামু‘আলাইকুম। কেমন আছেন সবাই? আজ আপনাদের সামনে নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। হেড লাইন দেখে বুঝে গেছেন কি বিষয় নিয়ে আলোচনা করবো। তার আগে দুই একটি কথা বলেনি...
আমরা যারা ভিডিও ইডিটিং কাজ করতে আগ্রহী তাদেরকে অবশ্যই ভিডিও বিষয় নিয়ে প্রাথমিক ধারণা থাকা দরকার। আপনার ভিডিও ধারণ করার সময় যত পরিপূর্ণভাবে ধারণ করতে পারবেন ততই আপনার ইডিটিং এর সময় উপযুক্ত কাজ দিবে। ভিডিও ধারণ করার সময় অবশ্যই চিত্রের  এ্যাগেল এবং ভিডিও রেজুলেশন খেয়াল রাখায় শ্রেয়। 

আপনি যদি প্রফেশনাল ভিডিও ইডিটিং করতে চান তাহলে অবশ্যই একটি প্রফেশনাল ইডিটিং সফটওয়্যার দিয়ে কাজ করতে হবে। প্রফেশনাল ভিডিও  ইডিটিং সফটওয়্যার মধ্যে অনেকগুলো রয়েছে তার মধ্যে অন্যতম Edius এবং Filmora । আমি আজ আপনাদেরকে দেখাবো Filmora সফটওয়্যার টি কিভাবে আপনার কম্পিউটারে ইন্সটল করবে এবং লাইফ টাইম ব্যবহারের উপযোগি করে নিবেন। তাহলে চলুন ধাপে ধাপে কাজটি শেষ করি। 

প্রথমে এখানে ক্লিক করে সফটওয়্যারটি ডাউনলোড করুন। যা নিচের চিত্রে মত দেখাবে। 

https://filmora.wondershare.com/video-editor/
ডাউনলোড হয়ে গেলে নিচের চিত্রের মত ইন্সটল লেখায় ক্লিক করবেন। ইন্সটল লেখায় ক্লিক করার পূর্বে অবশ্যই কম্পিউটারে ইন্টারনেট সংযুক্ত থাকতে হবে। কারণ এটি অটোমেটিক অনলাইন থেকে ইন্সটল হবে।



নিচের চিত্রের মত সফটওয়্যারটি এভাবে ডাউনলোড হতে থাকবে। 



সফটওয়্যারটি ডাউনলোড সম্পন্ন হলে নিচের চিত্রের মত Full Future Mode এ ওপেন করুন।



Full Future Mode এ ওপেন হওয়ার পর আপনাকে ছোট্ট আরেকটি কাজ করতে হবে। আপনি আপনার কম্পিউটার এর Control Panel এ গিয়ে নিচের চিত্রের মত Wondershare Help Compact নামে যে সফটওয়্যারটি আছে সেটি Uninstall করে দিন। 



এবার আপনার Filmora সফটওয়্যারটি ওপেন করুন। তারপর নিচের চিত্রের মত Help > offline Activator লেখায় ক্লিক করুন। 



এবার নিচের চিত্রের মত দেখা যাবে ।



উপরোক্ত লাইসেন্স বক্সে নিম্মের যে কোন একটি সিরিয়েল কী ব্যবহার করতে পারেন। 
l: Supportive@gmail.com
Registration code: E38B100EC9407D06CF179305A04D4D24
Licensed e-mail: c2941690@drdrb.com
Registration code: 510B3C20A9E54E0FF1D2FC28BAD1220E
Licensed e-mail: c2942163@drdrb.com
Registration code: 35706E040C63EE00E377911BB9A3B301
Licensed e-mail: c2943267@drdrb.com
Registration code: D772BE0279AFE60AF0E1D2109CA89A19

উপরোক্ত রেজিঃ কী দেওয়ার পরে নিচের চিত্রের মত Active লেখায় ক্লিক করুন। আর Active করার পূর্বে অবশ্যই ইন্টারন্টে কানেকশন অফ করে দিবেন যেহেতু এটি Offline Active যদি আপনার কম্পিউটারে নেট সংযোগ থাকে তাহলে আইডি ব্লক দেখাবে। তাই অবশ্যই নেট কানেকশন অফ করে দিবেন। 


Active বোটামে ক্লিক করার পর নিচের চিত্রের মত দেখাবে। এবার Done। 


আজ এ পর্যন্ত পর্যাক্রমে Filmora ভিডিও ইডিটিং নিয়ে আপনাদের সামনে আবার হাজির হবো। আর হে ভিডিও ইডিটিং এর সকল টিউটরিয়াল পেতে আমার ইউটিউব চ্যানেল টিতে Subscribe করে রাখুন।

 HCI Channel

পোষ্টের ভিডিও



সাথে থাকার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ ।

Md Munna MN

About Md Munna MN -

I am looking forward to work for a dynamic organization where my knowledge and skill will be rewarded and appreciated and where career is guaranteed. Good Communication skill and ability to do hard work honestly and dedicated to my own duties.

Subscribe to this Blog via Email :