Welcome to MN soft BD

Thursday, October 25, 2018

Md Munna MN

অনলাইন পেমেন্টের জন্য Eastern Bank এর অ্যাকোয়া প্রিপেইড কার্ড, এ কার্ডটি আপনি কিভাবে নিবেন ? [ How to collection EBL Aqua Prepaid Card]


ইবিএল মাস্টারকার্ড অ্যাকোয়া প্রিপেইড কার্ড হল ইএমভি চিপ কার্ড, যা প্রচুর সুবিধার সাথে যুক্ত। এটি আপনার একক কার্ডের সাথে  দৈনন্দিন ব্যয় করার জন্য আরো নিরাপত্তা, সুবিধা এবং নমনীয়তা নিশ্চিত করবে। যে কেউ ইবিএল শাখার কাছ থেকে এটি কিনে নিতে পারবে। এটি তত্ক্ষণাৎ অর্থ জমা দেওয়ার জন্য ব্যবহার করা হয় এবং কোনও অ্যাকাউন্ট ছাড়াই আপনি এই কার্ডটি  ইবিএল শাখার কাছ থেকে পেতে পারেন। যখনই প্রয়োজন হয় তখন আপনি অর্থ পুনরায় লোড করতে পারেন।

আপনি যদি কার্ড কিংবা অনলাইন পেমেন্ট এর ক্ষেত্রে সমস্যার সম্মুখ্যীন হন সেক্ষেত্রে আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন Eastern Bank এর Aqua Prepaid Card। এটি একটি ডুয়েল কারেন্সি Prepaid Master Card, এর মাধ্যমে দেশে-বিদেশে অনলাইন কিংবা অফলাইন যেকোনো পেমেন্ট আপনি করতে পারবেন। এটি পাওয়া একেবারে সহজ এবং খুব বেশি সময়ের প্রয়োজন হয়না।

Eastern Bank এর Aqua Prepaid Master Card পেতে কি কি প্রয়োজন হবে।

* কার্ড  গ্রহণ কারীকে বাংলাদেশী জাতীয় হতে হবে
* বয়সসীমা কমপক্ষে ১৮ বছর হতে হবে
* আবেদন ফরম ( যা আপনি ইবিএল যে কোন শাখা থেকে গ্রহণ করতে পারেন)
* সদ্য তোলা ২কপি ছবি
* ন্যাশনাল আইডি কার্ড কিংবা পাসপোর্টের ফটোকপি। (অরিজিনাল কপি সাথে নিতে হবে)
* কার্ড ফি ৫০০টাকা, ভ্যাট ৭৫টাকা (মোট- ৫৭৫টাকা)
* ডলার এনডোর্সমেন্ট এর জন্য পাসপোর্ট (অবশ্যই থাকতে হবে)

Aqua Prepaid Master Card এর সুবিধা সমূহ ঃ

=> ডুয়েল কারেন্সি ই এম ভি প্রিপেইড কার্ড (মুদ্রা: বিডিটি ও ইউএসডি)
=> শত শত অংশীদার ব্যবসায়ী দেশ জুড়ে ছাড় সুবিধা
=> বিশ্বব্যাপী 24x7 তহবিল দ্রুত এক্সেস পেতে
=> আন্তর্জাতিক এবং স্থানীয় কেনাকাটা
=> কোন ব্যাংক অ্যাকাউন্ট ছাড়া ব্যাংকিং
=> বিশ্বব্যাপী বৃহত মাস্টারকার্ড এটিএম নেটওয়ার্কে বিশ্বব্যাপী ঘড়ি নগদ অর্থ প্রত্যাহারের সুবিধা
=> কোন ইবিএল এটিএম থেকে একেবারে বিনামূল্যে নগদ প্রত্যাহার
=> সারা বিশ্ব জুড়ে দোকান এবং রেস্টুরেন্ট অ্যাক্সেস
=> অনলাইন বিল পরিশোধ
=> একেবারে বিনামূল্যে পুনরায় লোড হচ্ছে
=> বৈধতা: 3 বছর (পুনর্নবীকরণযোগ্য)
=> লেনদেন সতর্কতা



কিভাবে EBL Aqua MasterCard এর জন্য আবেদন করবেন ?

<=> আপনার নিকটস্থ Estern Bank Limited এর কোনো ব্রাঞ্চে গিয়ে কার্ড ডিভিশন এ যোগাযোগ করুন। দায়িত্বে থাকা ব্যাক্তিকে জানান যে আপনি Eastern Bank এর Aqua Prepaid Master Card নিতে আগ্রহী। তিনি আপনাকে বেশ কয়েকটি ফর্ম দিবেন। সবগুলো ফর্ম সতর্কভাবে পূরন করুন। সাধারন ব্যাংক একাউন্ট খোলার সময় যে ধরনের ফর্ম পূরন করা হয় ঠিক একই ধরনের ফর্ম এখানে আপনাকে পূরন করতে হবে। যদি কোনো বুঝতে কোনো সমস্যা হয়ে থাকে তাহলে দায়িত্বরত অফিসারের কাছ থেকে সাহায্য নিতে পারেন।

<=> ফর্মগুলো পূরন করার সময় খেয়াল করবেন “E-commerce Enrollment Form” নামের ফর্মটি আপনি পূরন করছেন কিনা। কারন আপনি যেহেতু এটা দিয়ে ইন্টারন্যাশনাল পেমেন্ট করবেন তাই E-commerce Enrollment Form টি পূরন করা আপনার জন্য বাধ্যতামূলক। এটা পূরন না করলে আপনি USD কারেন্সি তে পেমেন্ট করতে পারবেন না।

<=> সব ডকুমেন্টস সাবমিট করার পর ভেরিফিকেশন এর জন্য ৭-১০ দিন সময় লাগবে (এখানে দিন বলতে কর্মদিবস বোঝানো হয়েছে) । ভেরিফিকেশন হয়ে গেলে ফর্মে দেয়া আপনার মোবাইল নাম্বারে একটি মেসেজ পাবেন। যদি ১০দিনের মধ্যে কোনো মেসেজ না পান তাহলে Estern Bank Limited এর কাস্টমার কেয়ার ১৬২৩০ নাম্বারে ফোন দিয়ে আপডেট জানুন।


কিভাবে EBL Aqua Card এ ডলার রিচার্জ করবেন ?

=@ ডকুমেন্টস সব ভেরিফাই হয়ে গেলে পাসপোর্ট এবং কত টাকা/ডলার রিচার্জ করতে চান সেটা নিয়ে ব্যাংকের কার্ড ডিভিশনে চলে যান। প্রথমেই পাসপোর্টে ডলার এনডোর্স করিয়ে নিন। বাংলাদেশ সরকারের নিয়ম অনুযায়ী সার্কভুক্ত দেশে সর্বোচ্চ ৫০০০ USD এবং নন সার্ক দেশগুলোতে সর্বোচ্চ ৭০০০ USD এনডোর্স করতে পারবেন। কম করলেও সমস্যা নেই পরে বাড়ানো যাবে।

=@ এবার আসা যাক ডলার রিচার্জ কিভাবে করবেন। এটা খুব কঠিন কিছু না। আপনি জমা স্লিপে প্রথমে আপনার নাম লিখবেন একাউন্ট নাম্বারের যায়গাটি খালি রাখবেন। কার্ড নাম্বারের যায়গায় আপনি কার্ডের পুরো নাম্বারটি লিখবেন।কারেন্সি র যায়গায় USD এবং BDT ২টা অপশন থাকবে। আপনি USD সিলেক্ট / টিক মার্ক দিবেন।

=@ এবার জমা দেয়ার পালা, জমা দেয়ার সময় ক্যাশ কাউন্টারে যিনি থাকবেন তিনি আপনাকে কনফার্ম করবেন যে আপনি ডলার পার্টে টাকা জমা দিচ্ছেন। একটা ব্যাপার খেয়াল রাখতে হবে যে ডলার রেট একেকদিন একেক রকম থাকে। তাই কতটাকা জমা দিলে কত ডলার পাবেন এটা আগে থেকে নিশ্চিত থাকা যায় না।

=@ আপনি কাউন্টারে থাকা অফিসারের কাছে ওইদিনের ডলার রেট সম্পর্কে জেনে নিতে পারেন। তবে ডলার রেট খুব বেশি ওঠানামা করে না। ৮০ টাকা থেকে ৮২ কিংবা ৮৩ রেট পর্যন্ত হয়ে থাকে। এক কথায় এটি আপনি আজকের ডলার রেট অনুযায়ী করতে পারবেন।

=@ এবার ব্যাংকের সব কাজ শেষ। পাসপোর্টে ডলার এনডোর্স হতে ২/১ দিন সময় লাগতে পারে। তবে ট্রানজেকশন শুরু করার আগে অবশ্যই একবার কাস্টমার কেয়ারে ফোন দিয়ে আপনার একাউন্টের ফরেন পার্ট ওপেন করে নিবেন। এটা হয়ে গেলে আপনি ট্রানজেকেশন শুরু করতে পারবেন।



কার্ডের চার্জ সমূহ জানতে  Schedule of Charges লিখা ছবিতে ক্লিক করুন। 



আরো বিস্তারিত জানতে ভিজিট করুন :https://www.ebl.com.bd/home/mastercard_aqua_prepaid_card


EBL More Credit Cards
 


 


Md Munna MN

About Md Munna MN -

I am looking forward to work for a dynamic organization where my knowledge and skill will be rewarded and appreciated and where career is guaranteed. Good Communication skill and ability to do hard work honestly and dedicated to my own duties.

Subscribe to this Blog via Email :