Welcome to MN soft BD

Saturday, April 22, 2017

HCI Channel

Epson প্রিন্টারের পেইজ কাউন্ট সহ হেড ফ্ল্যাশ করুন একটি বিনামূল্যে সফটওয়্যার দিয়ে। (Epson l130,220,310,360,365 Resetter, Waste ink pad counter)

 
আসসালামু‘আলায়কুম। কেমন আছেন সবাই। আজ একটি গুরুত্বপূর্ণ পোষ্ট নিয়ে আমপানাদের সামনে হাজির হলাম। ইতিমধ্যে জেনে গেছেন যে পোষ্টি প্রিন্টার সমস্যা বিষয়ক। আমরা যারা অফিসে, দোকানে এবং বাসায় প্রিন্টার ব্যবহার করি যা মাঝে মাঝে কিছু সমস্যাও সৃষ্টি হয়। এর মধ্যে অন্যতম হল পেপার জ্যাম, হেড প্রবলেম, পেইজ কাউন্ট সহ ইত্যাদি। 
যখন প্রিন্টারের প্রিন্ট করতে করতে পেইট প্রিন্ট আপ হয়ে যায় তখন প্রিন্টারের আর প্রিন্ট হয়না। তখন নিম্মের চিত্রের মত দুইটা বা একটা অরেজ বাতি জ্বলে থাকে। 
এ সমস্যা মূল হয়ে থাকে পেইজ কাউন্ট যখন ওভার হয়ে যায়। আসুন আমরা আজ এ সমস্যার সমাধান করব।
১। প্রথমে আপনার কম্পিটারে প্রিন্টার ড্রাইভার ইন্সটল করুন ঠিক ভাবে। তারপর প্রিন্টার কেবল ইউ.এস.বি তে ভাল করে লাগান।
২। এবার বিনা মূল্যে এ L130-L220-L310-L360-L365 MNsoftBD.zip সফটওয়্যারটি ডাউনলোড করুন। (এইটি প্রায় ৪০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত নিমিষে বিক্রয় করা যায়। )
৩। সফটওয়্যারটি জিপ ফাইল থেকে ওপেন করে ইন্সটল করুন।
৪। সফটওয়্যারটি ইন্সটল হয়ে গেলে নিচের চিত্রের মত দেখা যাবে। সেখান থেকে আপনার প্রিন্টার মডেল নম্বর সিলেক্ট করে দিয়ে পোর্ট সিলেক্ট করে ওকে করুন।

৫। তারপর নিচের চিত্রের মতে Particular adjustment mode লেখায় ক্লিক করুন।


৬। তারপর নিচের চিত্রের মত Waste ink pad counter সিলেক্ট করে ওকে করুন।


৭। তারপর নিচের চিত্রের মতে Main Pad counter এবং Platen pad counter সিলেক্ট করে একবার সেক লেখায় ক্লিক করুবেন তারপর ইনিসিয়ালাইজ ক্লিক করবে। 
পার্ট ১  Main Pad counter ক্লিক এবং ক্লিক Cheek.
পার্ট 2  Platen pad counter ক্লিক এবং ক্লিক Initialization.


 ৮। উপরোক্ত কাজ শেষ হলে নিচের চিত্রের মত দেখা যাবে।এখানে ওকে করুন দুইটাতে। 

 ৯। এবার আপনার প্রিন্টারটি বন্ধ করে পুঃরায় চালু করুন ।
১০। এবার আগের মত প্রিন্টার করা শুরু করুন। 

এধনের সমস্যা হলে আমরা সাধারণত প্রিন্টার সার্ভিস সেন্টারে নিয়ে গিয়ে ৮০০ বা ১০০০ টাকা সার্ভিস ফি দিয়ে প্রিন্টার ঠিক করে থাকি। এমন কি আগে আমি নিজেও ঠিক করেছি  এত টাকা ব্যয় করে। পরে বার বার সমস্যা হওয়াতে সমাধান খোঁজে নিলাম। 

পোষ্টটি করতে কিছু সময় লেগেছে আমি স্বার্থক যদি এটি আপনাদের কাজ দেয়। আর কোন ধরণের সমস্যা হয়ে কমেন্ট করুন। আর হ্যাঁ ভাল লাগলে শেয়ার করুন। 

সবাইকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

HCI Channel

About HCI Channel -

I am looking forward to work for a dynamic organization where my knowledge and skill will be rewarded and appreciated and where career is guaranteed. Good Communication skill and ability to do hard work honestly and dedicated to my own duties.

Subscribe to this Blog via Email :